রবিবার,১৩ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ

মঙ্গল আলোয় ফাউন্ডেশন এর উদ্যোগে সুবিধাবঞ্চিত শিশুদের প্যাকেট লাঞ্চ বিতরণ 

প্রকাশিত :
ডিসেম্বর ২৮, ২০২০
news-image

 

বিশেষ প্রতিনিধি || মঙ্গল আলোয় ফাউন্ডেশন এর উদ্যোগে সুবিধাবঞ্চিত শিশুদের প্যাকেট লাঞ্চ বিতরণ করা হয়েছে।

শনিবার (২৬ ডিসেম্বর) মোহাম্মদপুর হাউসিং লিমিটেড ৫ নাম্বর রোডের বস্তির সুবিধাবঞ্চিত অসহায় শিশুদের মধ্যে এ খাবার বিতরণ করা হয় ।

কোরআন শিক্ষার ছাত্র-ছাত্রীসহ আরো কিছু সুবিধা বঞ্চিত ১০০ জন অসহায় শিশুদের জন্য প্যাকেট লাঞ্চের আয়োজন করেছে মঙ্গল আলোয় ফাউন্ডেশন।

এ সময় কোরআনের আলোয় আলোকিত হওয়া শিশুরাসহ প্রায় ১০০ জন অসহায় শিশু ও বৃদ্ধের হাতে এই খাবার তুলে দেয়া হয়। ওই সময় উপস্থিত ছিলেন সংগঠনের কিছু সদস্য বৃন্দ তারা হলেন- সুমি নিজাম।সাইক নাজাত।নাজমা আক্তার। সামির হোসেন। সিফাতুজ জামান খান। লিমা আক্তার।ফাহিম খান।শরীফ আহমেদ। প্রতিষ্ঠাতা ও সভাপতি নার্গিস সুলতানা। সহকারি প্রতিষ্ঠাতা সহ সভাপতি মুহাম্মদ জহিরুল ইসলাম।

তাদের কাছে জানতে চাইলে তারা বলেন, আমরা নিজেদের সন্তানদের ভালো-মন্দের জন্য কত কি ই না করি, অল্প সামর্থ থাকলেই বাবা-মা রা চান নিজ সন্তানদের নিয়ে সপ্তাহে একদিন হলেও ভালো মন্দ কিছু খেতে। সে জন্যে দামি রেস্টুরেন্টে কিম্বা বাসায় অনেক ক্ষেত্রে অপচয় ও কম হয়না।

খাদ্যে স্বয়ংসম্পুর্ণতা অর্জন করলেও আমাদের দেশে এখনও অনেক অসহায় শিশু রয়েছে যারা দুবেলা মনের মত করে ভালো-মন্দ খাওয়ার সুযোগও পায় না তাই অসহায় মানুষের জন্য আমাদের এই ক্ষুদ্র আয়োজন। তারা আরো বলেন সমাজের বিত্তবানদের সহযোগিতা পেলে কোরআন শিক্ষা কার্যক্রমের পরিধি বৃদ্ধির সাথে সাথে আমরা আরো অসহায় মানুষদের দিকে সহায়তার হাত বাড়াতে পারব আমাদের অনেক পরিকল্পনা রয়েছে এবং আমাদের সকল সদস্যরা কাজ করতে সর্বদা প্রস্তুত রয়েছেন। একদিকে সংগঠনটি বস্তির সুবিধাবঞ্চিত শিশুদের কোরআন শিক্ষা দিচ্ছেন, একইসাথে মহামারী করোনা ভাইরাস থেকে রক্ষার জন্য মাস্ক বিতরণ ও সঠিক ব্যবহারের জন্য জনসচেতনতা তৈরি করছেন এবং শীতার্ত অসহায় মানুষদেরকে কম্বল বিতরণ করে যাচ্ছেন। আর এই কার্যক্রম শীতের শেষ দিন পর্যন্ত চলবে বলে জানান।