রবিবার,১১ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ

বীরত্বপূর্ণ কর্মের জন্য পুলিশ কনস্টবল মোঃ পারভেজ মিয়া বিপিএম-কে সম্মাননা স্মারক

প্রকাশিত :
নভেম্বর ১৫, ২০২০
news-image

কনস্টেবল পারভেজ মিয়ার কথা কারও মনে পড়ে? ৭ জুলাই, ২০১৭ সালে কুমিল্লার দাউদকান্দির গৌরীপুরে বাস নিয়ন্ত্রণ হারিয়ে ডোবায় পড়ে গেলে ঘটনাস্থলে উপস্থিত লোকজন দাঁড়িয়ে যখন ভিডিও করায় ব্যস্ত ছিলেন, ঠিক এই সময় জীবনের ঝুঁকি নিয়ে ময়লা-নোংরা পানিতে লাফিয়ে পড়েন দাউদকান্দি হাইওয়ে থানার কনস্টেবল পারভেজ মিয়া। পানিতে আটকে থাকা বাস থেকে ২-২৬ যাত্রীর জীবন বাঁচান।

পারভেজ মিয়ার ওই সাহসিকতার জন্য স্বয়ং প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাকে পুলিশের সর্বোচ্চ পুরস্কার বাংলাদেশ পুলিশ মেডেল (বিপিএম) দিয়ে পুরস্কৃত করেছিলেন। সেই বীরপুরুষ পারভেজই এখন পঙ্গু অবস্থায় দিনানিপাত করছেন, করছেন সরকারী সাহায্যের আবেদন। ২৭ মে, ২০১৯ ডিউটিতে থাকাকালীন অবস্থায় কাভার্ড ভ্যানের ধাক্কায় গুরুতর আহত হন পারভেজ।

দুর্ঘটনায় ডান পায়ের গোড়ালি ও হাত মারাত্মক ক্ষতিগ্রস্ত হয়। পরে পঙ্গু হাসপাতালে কনস্টেবল পারভেজের জন্য একটি মেডিকেল বোর্ড গঠন করা হয়েছে। বোর্ডের চিকিৎসকরা পারভেজের জীবন বাঁচাতে অস্ত্রোপচার করে তার পা কেটে ফেলেন।

বিরত্বপূর্ণ কর্মের জন্য সেই পুলিশ কনস্টবল পারভেজ মিয়াকে সিডনী প্রেস এন্ড মিডিয়া কাউন্সিল এর পক্ষ থেকে ৫০ হাজার টাকা ও সম্মাননা স্মারক প্রদান করা হয়। ১৫ নভেম্বর দুপুর ৩টায় জাতীয় প্রেসক্লাবের হল রুমে এক অনাড়ম্বর অনুষ্ঠানের মাধ্যমে অনুদানের চেক ও স্মরক প্রদান অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সাংবাদিক নেতৃবৃন্দ ও TIMES24 TV-র এমডি গোলাম ইমরুল কায়সার নিপন ও ডাইরেক্টর অব অপারেশনস ড. মুহাম্মদ মশিউর রহমা। অনুষ্ঠানের মিডিয়া পার্টনার হিসেবে ছিলো TIMES24 TV.