রবিবার,১১ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ

মন্ত্রী গাজীর নির্দেশে আনছর আলীর ব্যতিক্রমী উদ্যোগ : গরু, ছাগল ও সেলাই মেশিন বিতরণ

প্রকাশিত :
মে ১৬, ২০২০
news-image

রূপগঞ্জ প্রতিনিধি ::  নারায়ণগঞ্জের রূপগঞ্জে পাট ও বস্ত্রমন্ত্রী গোলাম দস্তগীর গাজীর নির্দেশে ব্যতিক্রমী উদ্যোগ গ্রহন এবং কর্মসুচী হাতে নিয়েছে আওয়ামীলীগ নেতা আনছর আলী। অসহায় পরিবারকে স্বনির্ভর করার লক্ষে বিতরণ করেছেন গরু, ছাগল এবং সেলাই মেশিন।

আজ সকালে উপজেলার পুর্বাচল উপ-শহরের ন্যাংটা মাজার এলাকায় নিজস্ব তহবিল থেকে ২০টি গরু, ১২০টি ছাগল আর ২০টি সেলাই মেশিন দেড় শতাধিক পরিবারের মাঝে এগুলো বিতরণ করা হয়। ইতিপুর্বে করোনা সঙ্কটে প্রথম দফায় ১৫ হাজার পরিবার এবং রমজানের শুরুতে দ্বিতীয় দফায় ছয় হাজার পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেছেন এই নেতা।

এছাড়া করোনা সঙ্কটে আলেম সমাজের কষ্ট লাগবে বিতরণ করছেন নগদ অর্থ। রূপগঞ্জ ইউনিয়ন আওয়ামীলীগ নেতা আনছর আলী বলেন, পাট ও বস্ত্রমন্ত্রী গোলাম দস্তগীর গাজীর নির্দেশে করোনা সঙ্কটকালীন মুহুর্তের শুরু থেকেই মানুষের পাশে ছিলাম, আছি আর শেষ পর্যন্ত থাকবো।

তিনি আরো জানান, ঈদুল ফিতরে যাকাতের টাকায় হাজারো মানুষের মাঝে বস্ত্র কিংবা খাদ্য সামগ্রী বিতরণের চাইতে অল্প কিছু লোকের মাঝে কর্মমুখী কিছু ( গরু, ছাগল, সেলাইমেশিন, রিকশা, ভ্যান ইত্যাদি) বিতরণ করা উত্তম হবে। এতে অসহায় পরিবার গুলো স্বনির্ভর হতে পারবে। একসময় তারাই মানুষকে যাকাত দিতে সক্ষম হবে।

এসময় উপস্থিত ছিলেন, রূপগঞ্জ ইউনিয়ন আওয়ামী যুবলীগের সহ-সভাপতি আব্দুল মতিন, সাংগঠনিক সম্পাদক মোহন মিয়া, ইউনিয়ন সেচ্ছাসেবকলীগের সভাপতি জিলানী ভান্ডারী, আওয়ামীলীগ নেতা নবী হোসেন, মুরাদ হাসান, ছাত্রলীগ নেতা মিঠ, অলিউল্লাহ, মনির হোসেন, ইউনিয়ন মহিলালীগের সাধারণ সম্পাদক লাকি আক্তার, ইউনিয়ন যুব মহিলালীগের সভাপতি ও ইউপি সদস্য জিন্নাত জাহান জিসান, সাধারণ সম্পাদক আন্নি আক্তার, ইউপি সদস্য জানাহারা আক্তার প্রমুখ।