সোমবার,২৬শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ

সমাজসেবা অধিদপ্তরের কোভিড-১৯ মোকাবেলায় টাস্কফোর্সের অন্যতম সদস্য `বাঁধন’

প্রকাশিত :
মে ২, ২০২০
news-image
কোবিড-১৯ সংকট মোকাবেলায়  সমাজসেবা অধিদপ্তরের অধীনে বিভিন্ন এনজিও সংস্থার কার্যক্রম ও ত্রাণ বিতরণ পর্যবেক্ষণের জন্য টাস্কফোর্স গঠন করা হয়েছে। টাক্সফোর্স  অন্যতম সদস্য পদ লাভ করেছেন দেশের অন্যতম এনজিও সংস্থা “বাঁধন”।
এ বিষয়ে ঢাকার আগারগাঁওয়ে অবস্থিত সমাজসেবা অধিদপ্তরের মিলনায়তনে গত ২৯শে এপ্রিল, ২০২০ তারিখে, কোভিড-১৯ সঙ্কট মোকাবেলায় টাস্কফোর্সের সদস্যসহ দেশের অন্যান্য এন জি ও সমূহের পঞ্চম মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।
সভায় সভাপতিত্ব করেন উক্ত টাস্কফোর্সের আহবায়ক শাহীন আক্তার সাথী – নির্বাহী পরিচালক, ভয়েস অফ ডেষ্টিটিউট। সভায় উপস্থিত ছিলেন বাঁধনের নির্বাহী পরিচালক নওশাদ হোসেনসহ টাস্কফোর্সের অন্যান্য সদস্যবৃন্দ ।
এছাড়াও সভাতে উপস্থিত ছিলেন সীড, দিশা, মানবিক বাংলাদেশ, সুইড বাংলাদেশ, গণস্বাস্থ্য কেন্দ্র, যুবশক্তি, ওয়েব ফাউন্ডেশন, সি এন আর এস, আল মারকাজুল ইসলাম, তরঙ্গ, আর ডি এফ, উদ্দীপন, আর ডি এস সহ অন্যান্য এন জি ও সমূহের প্রতিনিধিবৃন্দ । উক্ত সভায় কোভিড – ১৯ সংকটকালীন সময়ে কিভাবে দ্রুততা ও সফলতার সাথে ত্রাণ বিতরণ, মনিটরিং সহ অন্যান্য দুর্যোগকালীন সেবামূলক কার্যক্রম পরিচালনা করা যায় সে বিষয়ে বিস্তারিত আলোচনা হয়।
উক্ত সংস্থাসমূহ কিভাবে টাস্কফোর্সের সদস্যদের তত্ত্বাবধায়নে সাফল্যর সাথে কার্যক্রম পরিচালনা করবে তা নির্ধারিত হয় । সভার উপস্থাপনা করেন স্বপন কুমার হালদার – উপ-পরিচালক সমাজসেবা অধিদপ্তর। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সমাজসেবা অধিদপ্তরের মহাপরিচালক শেখ রফিকুল ইসলাম।
# বিশেষ প্রতিনিধি