রবিবার,১১ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ

খাবার পৌছে দিয়ে ঘরে থাকার আকুতি এমপি শিবলী সাদিকের

প্রকাশিত :
এপ্রিল ২, ২০২০
news-image

বিরামপুর (দিনাজপুর) সংবাদদাতা :: নিজে ঘরে ঘরে পৌছে দিচ্ছেন খাবার। হাতে খাবার তুলে দিয়েই আকুতি যানাচ্ছেন প্রত্যেককে ঘরে থাকার। বোঝাচ্ছেন করোনার প্রতিরোধে করনীয়। নিশ্চয়তা দিচ্ছেন পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত প্রয়োজনীয় খাবার পৌছে দেয়ার। এভাবেই দিনাজপুর-৬ আসনের এমপি শিবলী সাদিক তাঁর আসনের চারটি উপজেলার খাদ্য বিতরনের পাশাপাশি করনো প্রতিরোধে চালাচ্ছেন প্রচারণা।
এমপি শিবলী সাদিক বিরামপুরে খাবার বিতরণ কালে জানান, দেশে পর্যাপ্ত খাদ্য মজুদ আছে। ২০১৬ সালের বন্যাতেও পানিবন্দি মানুষকে নিজ তহবিল থেকে সাত দিন ধরে খাবার সরবরাহ করা হয়েছিলো।
কর্মহীন শ্রমজীবীদের খাবার সরবরাহ করা বড় চ্যালেঞ্জ নয়। বরং মহামারি আকারে ছড়িয়ে পড়া করোনা মোকাবেলা করাই আসল চ্যালেঞ্জ। এ চ্যালেঞ্জ মোকাবেলায় প্রতিটি মানুষকে নিজ ঘরে রাখার বিকল্প নেই। কিন্তু মানুষ সচেতন না হওয়ায় সেটি বাস্তবায়ন করতে হিমিশিম করতে হচ্ছে।
দিনাজপুর-৬ আসন বিরামপুর, নবাবগঞ্জ, ঘোড়াঘাট এবং হাকিমপুর উপজেলা নিয়ে গঠিত। এর মধ্যে তিনটি পৌরসভা, ২৩ টি ইউনিয়ন। উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক এবং কুশদহ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সায়েম সবুজ জানান, এমপি শিবলী সাদিক তাঁর নিজ তহবিল থেকে আসনের ৪০ হাজার কর্মহীন শ্রমজীবীকে চাল, ডাল, আলুসহ প্রয়োজনীয় খাবার সরবরাহ করছেন। চার উপজেলায় এমপি শিবলী সাদিকসহ আওয়ামীলীগের নেতা কর্মীরা ছাড়াও ছাত্রলীগ, যুব লীগ, স্বেচ্ছাসেবক লীগের নেতা কর্মীরা খাদ্যদ্রব্য সরবরাহের পাশাপাশি করোনা মোকাবেলায় সচেতনতা মূলক কার্যক্রম পরিচালনা করছে।
বিরামপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান খায়রুল আলম জানান, করোনা মোকাবেলায় সরকারি নির্দেশনা প্রতিপালনে সেনবাহিনী, প্রশাসন, পুলিশ জনপ্রতিনিধিসহ চিকিৎসকের নিয়ে করোনা প্রতিরোধ কমিটি কাজ করছে।